Header Ads

Simple Tips for Android- Out of Topic

আসসালামুআলাইকুম!
কিছু গুরুত্বপূর্ণ সমস্যা ও সমাধান এর নিয়ে কথা বলব । দয়াকরে মনযোগ দিয়ে পড়বেন । আমার থেকে অনেক বিজ্ঞজন আছে ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন । :)
বিষয়ঃ ১। স্মার্ট ফোন (এন্ড্রয়েড) এর বিরক্তিকর এড প্লে এবং সমাধান নিয়ে
২। কিভাবে ফ্রিতে প্রো. বা পেইড সফটওয়্যার ডাউনলোড করতেহয়?

পপআপ ইউন্ডো ওটোমেটিক এসে সিমের নেট ব্যালেন্স দেখায় (You are using PPA kind of like that) , আবার কারো কারো ফোনে নেট কানেক্ট করলেই ওটোমেটিক এড প্লে হতে থাকে যা খুবিই বিরক্তিকর ।
এবার আসি আলোচনায়
আমরা প্রায় সকলেই স্মার্ট ফোন ব্যাবহার কারি বিশেষ করে এন্ড্রয়েড আবার কেউ কেউ আইফোন ইউজার । আমি সমাধান টি দিবো শুধু এন্ড্রয়েড ইউজারের জন্য ।
আমরা সকলেই আমাদের স্মার্টফোনে সফটওয়্যার বা থিমস ব্যবহার করি অনেকে তো স্মার্টনেসের জন্য মোবাইলের ম্যানু ভর্তি সফটওয়্যার এর মেলা দিয়ে রাখি!🤓 কেউ কেউ ছবি তুলার জন্য বাহারি ক্যামেরা 🐸ব্যবহার করেন, আবার কেউবা ছবি ইডিট করার জন্য , কেউ ওয়ালপেপারের জন্য আবার কেউ খেলা দেখার জন্য, আবার কেউ কেউ গেইমস খেলেন আবার কেউ বাচ্চাদের বিনোদন মূলক গেম বা ছড়ার সফটওয়্যার ডাউনলোড ও ইনস্টল করে রাখেন, ঝামেলা এখানেই । কিছু সফটওয়্যার এত বেশি খারাপ এবং স্পামিং করে, হ্যাং করা, এড তো দিবে সাথে আপনার গুরুত্বপূর্ণ ডাটা হ্যাক করে আপনাকে ফেলবে বিপদে। (লুডু স্টার একনাম্বার এই লিস্টের) অনেকেই জানিনা এই এপস গুলাই মূল বিরক্তির কারন । বলা বাহুল্য শেয়ারইট, অপেরার মত সফটওয়্যার এড দিয়ে বিরক্তি করে ।
আবার আমরা অনেকেই গেইম খেলার সময় গেমসের সফটওয়ারের সাথে ফেসবুক বা অন্যান্য আইডি গুলা কানেক্ট বা গেমসের সাথে ডাটা এক্সেস দিয়ে রাখি মানে অনেক টা খাল কেটে কুমির আনার মত । 🐸
একটা জিনিস মনে রাখবেন এই ফ্রি এপস গুলার ৯৫% ডেভলপার রা এড বিল্টইন দিয়ে রাখে মানে এপস গুলোর সার্ভারেই গুগোলের এডসেন্স দেওয়া আছে। এর থেকে বেশি বললে অনেকেই বুঝবেন না বা প্রশ্নের উত্তর দিতে আমার ১২ টা বাজবে।
তো একটা কথা আছে আমরা ফ্রিতে আলকাত্রা পেলে ওটা ও হাজার টাকার পাঞ্জাবীর পকেটে নিয়ে পাঞ্জাবী নষ্ট করি ব্যাপার টা ঠিক সেরকম ।
সমাধানঃ
সমাধান গুলো তাদের জন্য যারা নির্ভেজাল বা শান্তিতে মোবাইল ব্যাবহার করতে চান তাদের জন্য ।
মোবাইলের যত ধরনের ফ্রি সফটওয়্যার, থিমস বা গেমস আছে যেগুলো আপনি ডাউনলোড করছেন বা অন্যের মোবাইল থেকে নিয়ে ইনস্টল করছেন ওগুলো সব আন ইনস্টল করে দিন।
বেহুদাই সফটওয়্যার ইন্সটল দিবেন না ।
আপনি যে যে সফটওয়্যার গুলো বেশী ব্যাবহার করেন ঐগুলার প্রো.ভার্সন বা পেইড ভার্সন খুঁজবেন এবং ডাউনলোড করে ইনস্টল দিন ।
কোন সফটওয়ারের সাথে খুব বেশী দরকার না পড়লে ফেসবুক, জিমেইল বা অন্য কোন আইডি লিংক করবেন না বা মোবাইলের কন্টাক্ট লিস্ট বা মিডিয়া এক্সেস দিবেন না ।
মোবাইলে হুদাই ৪/৫ টা ব্রাউজার ইনস্টল দিবেন না । ক্রোম বা ফায়ারফক্স বা মাইক্রস্ফট এর এজ যে কোন একটা হলে এনাফ।

২। কিভাবে পেইড সফটওয়্যার ডাউনলোড করবেন?
আমরা অনেকেই জানিনা যে কিভাবে ফ্রিতে পেইড এপস গুলা ডাউনলোড করতে হয়। একদম সহজ ব্যাপার টা । একটু ট্রিক ফলো করলে প্রায় সব গুলো পেইড সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায় তবে এর জন্য একটু ট্রিকি ভাবে খুঁজলে পেয়ে যাবেন ফ্রিতে এপস।
এই ধরেন আপনি একটা সফটওয়্যার ডাউনলোড করবেন পেইড ভার্সন এর জন্য আপনাকে করতে হবে সফটওয়্যার টার প্রো বা পেইড ভার্সন টার ডিটেইলস নাম সহ ভার্সন সিরিজ টা লিখে নিবেন ।
তারপর ক্রোম বা ফায়ারফক্স ব্রাউজার ওপেন করবেন এবং সফটওয়্যার টার নাম সহ দিবেন সাথে ফরমেট টা উল্লেখ করে দিবেন। দেখবেন অনেক গুলো সাইটেই আপনি যে এপস টা খুঁজছেন সেটি তারা ফ্রি তে ডাউনলোড করার জন্য দিয়া রাখছে । আপনি ডাউন লোড করবেন এন্ড ইনস্টল করবেন দ্যান ব্যাবহার করুন শান্তিতে আপনার স্মার্ট ফোন স্মার্ট লি ।
যেভাবে খুঁজবেন গুগোলে আপনার কাঙ্ক্ষিত সফটওয়্যারঃ
সফটওয়্যারের নামের সাথে ফরমেট মানে এন্ড্রয়েড হলে (.apk) দিয়ে খুজবেন
For Example: MX player pro.apk v1.0.7 or Tubemate pro.apk v3.2
মানে আপনাকে এই লাস্টের (.apk) ও ভার্সন (v 0.0) টা উল্লেখ করতে হবেই।

কিছু টিপসঃ
১। ইউটিউব থেকে গান ডাউনলোড করার জন্য ভিডমেট ব্যাবহার না করে টিউবমেট প্রো. ভার্সন টা ব্যবহার করবেন
২। ভিডিও গান শুনার জন্য ৪/৫ রকমের প্লেয়ার না ব্যবহার করে খালি এমএক্স প্লেয়ারের প্রো. ভার্সন টা ব্যবহার করুন
৩। গান শুনার জন্য বিল্ট ইন সফটওয়্যার ব্যাবহার করুন বা পারলে পাওয়ার এম্প এর প্রো.(মডেড) টা ব্যবহার করুন
৪। যে সকল এপস এর আপনার নেট কানেকশনের দরকার নাই ঐসক এপসের ডাটা বেকগ্রাউন্ডে ব্লক করে রাখুন।
৫। রাত্রি কালিন চার্জ লাগিয়ে ঘুমাবেন না বা চার্জ লাগিয়ে মোবাইল ব্যবহার করবেন না ।
৬। ঘরে থাকলে পাওয়ার ব্যাংক ব্যবহার করবেন না মোবাইলের চার্জের জন্য ।

No comments

Powered by Blogger.